বৃদ্ধ লাল মিয়া হত্যাকান্ডের আসামি ডিশ আলামিন গ্রেফতার

16


নারায়ণগঞ্জ৭১ : সোনারগাঁয়ের ললাটি গ্রামের লাল মিয়া হত্যাকান্ডের সন্দেহভাজন আসামি সন্ত্রাসী আল আমিনকে ওরফে ডিশ আলামিনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে তালতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আল আমিন তিলাব গ্রামের আব্দুল আজিজের ছেলে। তার বিরুদ্ধে এলাকায় মাদক ব্যবসা, জমি দখলসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

জেলা গোয়ান্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) আরিফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ললাটি এলাকায় লাল মিয়া হত্যাকান্ডের সন্দেহভাজন পলাতক আসামি আল আমিন ওরফে ডিশ আল আমিনকে গ্রেফতার করা হয়েছে। তালতলা এলাকা থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার কাঁচপুর ইউনিয়নের ললাটি পরান বাজার এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ষাটোর্ধ্ব লাল মিয়াকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় জাতীয় পার্টির নেতা হাজী আনোয়ার সহ ৮ জনকে নামীয় ও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এর আগে মামলার আসামি সামাদ ভূঁইয়া, মহিউদ্দিন, হাবিবুল্লা ও গোলজারকে পুলিশ গ্রেফতার করেছে পুলিশ। তবে হত্যাকান্ডের মূলহোতা জাপা নেতা হাজী আনোয়ার রহস্যজনক কারণে এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে।