নারায়ণগঞ্জ৭১: রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, সবাইকে নিজের অফিস ও বাড়ি পরিচ্ছন্ন রাখতে হবে। সারাদেশের ন্যায় তারাবো পৌর এলাকাকে মশকমুক্ত করা হবে।’ 


সোমবার (৫ আগস্ট) সকাল ১০ টায় রূপগঞ্জ উপজেলার রূপসী নিউমডেল হাই স্কুল এন্ড কলেজ ও রূপসী নিউ মডেল কিন্ডারগার্টেন স্কুলে মশক নিধন কার্যক্রমে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। 


মেয়র হাসিনা গাজী বলেন, সারাদেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় সাধারণ জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সাধারণ জ্বর হলেই জনসাধারণ মনে করছে এটা ডেঙ্গু জ্বর। তাই এ বিষয়ে সচেতন করতে ও ডেঙ্গু মশকমুক্ত করতে মশক নিধনের জন্য মাঠে নেমেছি। 


ডেঙ্গু আতঙ্ক রোধে সোমবার সকাল থেকেই রূপসী নিউমডেল হাই স্কুল এন্ড কলেজ ও রূপসী নিউমডেল কিন্ডারগার্টেন স্কুল সহ বিভিন্ন এলাকায় ফগার মেশিনের সাহায্যে মশক নিধন অভিযান শুরু করা হয়। এছাড়া পৌরসভার বাসিন্দাদের মাঝে ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে হাত মাইক দিয়ে মাঠে নেমে প্রচারণা চালাচ্ছেন তিনি। তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজীর এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী।


দেশ ও সমাজকে ভালবেসে সবাইকে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে হাসিনা গাজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের মানুষের কল্যাণে কাজ করছে। দেশের মানুষকে মশার হাত থেকে রক্ষা করতে সরকার মশক নিধন কর্মসূচি গ্রহণ করেছে। সবাইকে সচেতন হতে হবে।’  


এ সময় উপস্থিত ছিলেন, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, রূপসী নিউ মডেল কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক রুহুল আমিন সিকদার প্রমুখ।