নারায়ণগঞ্জ৭১:  ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেছেন কাশ্মীর সঙ্কট শুধু কাশ্মীরেরই নয়, এ সঙ্কট বাংলাদেশেরও। এজন্য বাংলাদেশের জনগণকে প্রতিবাদমুখর হতে হবে। পাকিস্তানীরা যেভাবে আমাদের অধিকার কেড়ে নিয়েছিল, অনুরূপভাবে কাশ্মীরীদের অধিকারও মোদি সরকার কেড়ে নিয়েছে। 


মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের কার্যালয়ে দলটির মাসিক সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ভারতবর্ষ যখন স্বাধীন হয় তখন বৃটিশ সরকার নিয়ম করে দিয়েছিল কাশ্মীর একটি স্বাতন্ত্র দেশ, এখানকার জনগণ সর্বদিক থেকে স্বাধীন।

এমনকি এখানে কেউ জমিজমা ক্রয়, বহিরাগতরা নাগরিকত্বও নিতে পারবে না। কিন্তু মোদি সরকার ৩৭০ ধারা পরিবর্তন করে নতুন করে সঙ্কট সৃষ্টি করেছে। ভারতের সংবিধান অনুযায়ী এই ধরনের কাজ করতে হলে জনগণের মতামত নিতে হয় কিন্তু এখানে তা করা হয়নি। সম্পূর্ণ অবৈধভাবে তাদের (কাশ্মীরীদের) মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। সেখানে ১৪৪ ধারা জারি করেছে, স্কুল-কলেজ বন্ধ এমনকি ইন্টারনেট বন্ধ করে দিয়ে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি করে রেখেছে। 


সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি সুলতান মাহমুদ, নগর সহ-সভাপতি, নূর হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম প্রমুখ।