নারায়ণগঞ্জ৭১: জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন বলেছেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ। তাই আমরা বিশ্বাস করি এদেশে নৌ সেবা এখনো সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বড় বিষয়। আমাদের নৌ সেবার মান পরিবর্তন করতে হবে।


বৃহস্পতিবার (৮ আগস্ট)  বিকেলে নারায়ণগঞ্জ লঞ্চঘাটে বিআইডব্লিউটিএ-এর ঈদ সেবা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মো. জসিম উদ্দিন বলেন, বিভিন্ন ষড়যন্ত্র বা আমাদের অলসতার কারণে, ছোট ছোট ভুলের কারণে এ সেবা থেকে যাত্রীরা বঞ্চিত হচ্ছে। ফলে নৌসেবা থেকে যে সমস্ত প্রাপ্তি তা অন্যদিকে সম্মুখিন হয়েছে। আমরা সেই জায়গা থেকে ফিরে আসতে চাই। এতে আমাদের অনেক ধরনের সুবিধা হবে। আমরা পরিবেশকেও বাঁচাতে পারি। যত বেশি নৌ পথের সেবার মান বৃদ্ধি করতে পারবো, ততো পরিবেশ ভালো থাকবে।


তিনি আরও বলেন, আমাদের নৌ সেবায় অনেকটা ঘাটতি রয়েছে। নৌ সেবা সপ্তাহের মাধ্যমে সেই জায়গা থেকে আমরা বেরিয়ে আসতে চাই। বিনা পয়সায় সেবা দিতে চাই না। নৌ পথে সেবার মান উন্নয়ন করতে চাই।


মো. জসিম উদ্দিন বলেন, আমরা যদি নৌ সেবা বাড়াতে না পারি তাহলে আমাদের পরিবেশ এবং অর্থনীতি চাঙ্গা হবে না। সরকারি চাকরী পাওয়ার আগে তারা নিজেদের সবচেয়ে অসহায় মনে করে। কিন্তু চাকরী পাওয়ার পর মনে হয় আমরাই শক্তিশালী। আমাদের দেশে ভালো লোকেরা আরেকজন ভালো লোকের ক্ষতি করে। তাই আমি মনে করি ঈদ সেবা সপ্তাহর মাধ্যমে আমাদের পরিবর্তন হওয়া উচিৎ।


তিনি আরও বলেন, নৌ পথে কীভাবে ভালোভাবে সেবা দেয়া যায় নারায়ণগঞ্জ বি আই ডব্লিউ টি-এর কর্মকর্তাদের সেই লক্ষ্যে কাজ করতে হবে। নৌ পথে যাত্রীরা যেন ভোগান্তিতে না পরে সেদিকে লক্ষ্য রাখতে হবে। 


অনুষ্ঠান শেষে মা ও শিশুদের জন্য একটি বিশেষ কক্ষ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।


এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ বি আই ডব্লিউ টিএর যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, সহকারী পরিচালক মো.শদিুল্লাহ, বাংলাদেশ নৌযান শ্রমিক মালিক সমিতির জেলা শাখার সভাপতি বদিউজ্জামান বাদল, বিআইডব্লিউ টিএর শ্রমকি কর্মচারি ইউনিয়নের চেয়ারম্যান মো.সিদ্দিকুর রহমান প্রমুখ।