নারায়ণগঞ্জ৭১: নারায়ণগঞ্জের মাদকের আসরে র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং কুখ্যাত মাদক ব্যবসায়ী রিপনকে ১০১ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছে। সোমবার (১৯ আগষ্ট) বিকালে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুস সাকিব স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত রবিবার (১৮ আগষ্ট) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলায় রূপগঞ্জ থানার তারাব এলাকায় র‌্যাব-১১’র একটি আভিযানিক দল রূপগঞ্জ উপজেলা প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এ সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তরিকুল ইসলাম ইয়াবা সেবন ও নিষিদ্ধ জুয়া খেলার দায়ে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন।

গ্রেফতারকৃতদের মধ্যে খোকন (৫৪), জাহাদ (৪৫), সুজন (৩৯), গোলাম মহিউদ্দিন (৪৭), হালিম (৪২), রমজান আলী (৪৫), রতন মিয়া (৩৮) ও মনসুর (৪২) কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এ দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ৩ মাস করে এবং মোজাম্মেল হক (৩৯) ও ইব্রাহীম (৪২) কে জুয়া আইন ১৮৬৭ এ দোষী সাব্যস্ত করে ১৫ দিন করে কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া র‌্যাব-১১ তারাব এলাকায় পৃথক আরেকটি অভিযানে ১০১ পিস ইয়াবাসহ মৃত লাল মিয়ার ছেলে কুখ্যাত মাদক ব্যবসায়ী ফারুক হোসেন @ রিপন (৩২) কে আটক করে।এ সময় তার দখল হতে মাদক বিক্রির নগদ ১৭,১০০ টাকা উদ্ধার করা হয়।
আটককৃত ফারুক হোসেন @ রিপন দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা কক্সবাজার থেকে নারায়ণগঞ্জ, রূপগঞ্জ ও এর আশপাশের এলাকায় সরবরাহ করে আসছে। সে মাদক ব্যবসার সাথে জড়িত। উক্ত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন।

র‌্যাব আরো জানায়, মাদকের বিরুদ্ধে র‌্যাব-১১’র অভিযান অব্যাহত থাকবে।