নারায়ণগঞ্জ৭১: ফতুল্লার ‘উইজডম অ্যাটায়ার্সে’ নামের একটি  পোশাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শ্রমিক আহত হয়েছে।  অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিম সুপার হারুন অর রশিদ ও সদর উপজেলার থানা নির্বাহি কর্মকর্তা নাহিদা বারিক সহ নারায়ণগঞ্জের গন্যমান্য ব্যাক্তিরা।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল ৩টায় উপজেলার দাপা ইদ্রাকপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ্ আল আরেফিন।

তবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ  ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমানের মালিকানাধীন।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, মূলত নিটিং সেকশনের একটি মেশিনে স্পার্ক থেকে ছোট আগুনের পর ধোঁয়া বের হতে থাকে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ঘটনাস্থলে উপস্থিত থাকা ২ শ্রমিক আহত হয়েছে। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ৬টি ইউনিট পৌঁছানোর আগেই আগুন অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। 

পরে একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

তিনি আরো জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় শনাক্ত করা যায় নি। 

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারন অর রশিদ, সদর ইউএনও নাহিদা বারিক, চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিল্পপতি মোহাম্মদ আলী, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।