নারায়ণগঞ্জ ৭১: রূপগঞ্জে বর্জ্রপাত, ভূমিকম্প ও অগ্নি দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির হাত থেকে বাচঁতে অগ্নি নির্বাপকের পাশাপাশি জনসচেতনা বৃদ্ধিতে হাতে খড়ি পশিক্ষন দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌর শিশু পরিবারে পুর্বাচল-কাঞ্চন- আড়াইহাজার ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট এতে এ প্রশিক্ষন দেয়।

রূপগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে নারায়াণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দীন বলেন, নারায়নগঞ্জ একটি শিল্প এলাকা। তাই বিভিন্ন সময় দুর্ঘটনার সম্ভাবনা থাকে। তাছাড়া আমাদের সমাজে কোথাও আগুন লাগলে বা দুর্ঘটনা ঘটলে নারী ও শিশুরাই বেশি ক্ষতিগ্রস্থ হয়। তাই অগ্নিনির্বাপকের পাশাপাশি জনসচেতনা বৃদ্ধি প্রয়োজন ।

তাছাড়া দুর্ঘটনা ঘটলে ভয় বা আতঙ্কিত না হয়ে মনোবলের সাথে তা মোকাবেলা করে নিজেদের নিরাপদ রাখার কথাও বলেন তিনি। প্রশিক্ষনে আরো উপস্থিত ছেলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, ঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক সালেহ উদ্দীন, উপজেলা সহকারী কমিশনার ভুমি তরিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুলাহ আল আরেফিন সহ দমকল বাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।