নারায়ণগঞ্জ৭১:সিদ্ধিরগঞ্জে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের উদ্যোগে সিদ্ধিরগঞ্জের ৩নং ওর্য়াডের বটতলা রসুলবাগ, ১নং ওর্য়াডের হিরাঝিল,পাইনাদী ও ২নং ওর্য়াডে মিজমিজি এলাকায় বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়।

গতকাল শনিবার সকালে সিদ্ধিরগঞ্জের হিরাঝিলস্থ গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজে এ কর্মসূচি উদ্বোধন করেন গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা,অধ্যক্ষ ও নারায়ণগঞ্জ ৪-আসনের সাবেক এমপি আলহাজ্ব মুহাম্মদ গিয়াসউদ্দিন।

এসময় অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর কৃষি অফিসের উপ-সহকারী আসাদুজ্জামান মোল্লা, জেলা শিক্ষা অফিসের গবেষনা কর্মকর্তা নাজমুন নাহার খানম, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেন, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান, ইঞ্জিঃ ইকবাল আতাহার, আবুল হোসেন , বিমল চন্দ্র কর্মকার পল্টু, রাজিব আহামেদ, রিফাত হোসেন ও শাকিল প্রমূখ।

উদ্বোধন কালে মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন মহান ¯্রষ্টা বৃক্ষ এবং জীবকে জীবন ধারনের জন্য পারস্পারিক সহয়ক করে সৃষ্টি করেছে। বৃক্ষ বাতাসে যে অক্সিজেন ছাড়ে,প্রানী সেই অক্সিজেন গ্রহন করে বেচে থাকে, আবার প্রানী যে কার্বন ডাই-অক্সাইড ত্যাগ করে বৃক্ষ গ্রহন করে বেচে থাকে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা সর্বাধিক। তিনি আরো বলেন পরিবেশের ভারসাম্য রক্ষা এবং মানুষ ও অন্যান্য জীব-জন্তুর অপরির্হায প্রয়োজনেই আমাদের বেশি বেশি বৃক্ষ রোপন করাতে হবে এবং তার পরিচর্যা করতে হবে।