নারায়ণগঞ্জ৭১: রূপগঞ্জে একটি মৃত মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার চনপাড়া-নগরপাড়া গাজী বাইপাস সড়কের কায়েত পাড়া ইউনিয়নের দেইলপাড়া এলাকায় বাঘটি পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে বাঘটি ২ দিন আগে মারা গেছে। পচন না ধরলেও বাঘের শরীর থেকে দুর্গন্ধ বের হচ্ছে। সকালে দেইলপাড়া এলাকার মোতালিব মিয়ার বাড়ির পাশের ঝোপে বাঘটি পড়ে থাকতে দেখে উৎসুক জনতার ভিড় জমে যায় গাজী বাই পাস সড়কে। এ সময় যানজট লেগে যায় রাস্তায়। পরে স্থানীয় মুন্না মিয়া বাঘটিকে পিরুলিয়া-বড়ালু সড়কের পাশে রেখে দেন।

মুন্না মিয়া জানান, প্রায়ই এ সড়কে রাতের আধারে মেছো বাঘের আনা গোনা দেখা যায়। এ নিয়ে আমরা আতঙ্কে আছি ভাই। এ বাঘটিকেও শনিবার রাতে রাস্তায় দেখা যায়। মনে হয় ওই দিনই কোনো দ্রুত গামী ট্রাকের সাথে ধাক্কা লেগে সড়কের পাশের ঝোপে পড়ে যায় আর উঠতে পারেনি।

আলেয়া বেগম নামে একজন পথচারী জানান, এর কয়েক মাস আগে ও দক্ষিণ পাড়া এলাকা থেকে একটি জীবিত মেছো বাঘ উদ্ধার করা হয়। এ বাঘ নিয়ে এলাকাবাসীরা এখন আতঙ্কে দিন যাপন করছে। কোথা থেকে আসে, কখন যে কার ক্ষতি করে ফেলে তার ঠিক নাই।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, শুনেছি দেইলপাড়া এলাকায় একটি মৃত বাঘ পাওয়া গেছে। এর পূর্বে ও দক্ষিণ পাড়া থেকে একটি জীবিত বাঘ উদ্ধার করা হয়েছিল। কোথা থেকে এ এলাকায় প্রায়ই বাঘ আসে, অথবা কেউ এনে ফেলে রেখে যায় কিনা এ ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।