নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান কচিকে হৃদরোগের চিকিৎসা জন্য জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

(১ অক্টেবর ২০১৯)  মঙ্গলবার পহেলা অক্টোবর সকাল থেকে দেশে ওপেন হার্ট সার্জারির বিকল্প মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি ডা: আশ্রাফুল হক সিয়ামের অধিনে মাহমুদ হাসান কচির চিকিৎসা দেয়া হচ্ছে।

ডা: আশ্রাফুল হক সিয়াম সম্প্রতি ওপেন হার্ট সার্জারি বিকল্প মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি করে ব্যাপক আলোচনায় এসেছেন।
মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে ওপেন হার্ট সার্জারির বিকল্প হিসেবে বুকে একটি ছোট ছিদ্র করে অপারেশন করা হয়। এতে বুকের হাঁড় কাটতে হয় না। চিকিৎসকরা পাঁজরের মাঝখানে ছিদ্র করে কাজ করেন। এতে ব্যথা কম হয় এবং রোগী দ্রুত সেরে ওঠে।

মাহমুদ হাসান কচি’র হৃদরোগের পরীক্ষা নিরিক্ষা করে পওয়া যায় ৪টি রগে ব্লক রয়েছে। একটি রগে ১০০%, দুটিতে ৯৫% আর একটিতে ৭০% ব্লক রয়েছে বলে এনজিওগ্রাম রির্পোটে ধরা পড়ে। চিকিৎসা সফল ভাবে সম্পন্ন হওয়ায় জন্য এসোসিয়েশনের সহ সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীসহ অন্যান্য নেতৃবৃন্দ সর্বাত্বক সহযোগিতা করে যাচ্ছেন। মাহমুদ হাসান কচির দ্রুত সুস্থ্যতা লাভের জন্য মহান আল্লাহর নিকট এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও পরিবারের পক্ষথেকে দোয়া কামনা করা হয়েছে।