জাতীয়নারায়ণগঞ্জনিউজ

নারায়ণগঞ্জে ঢিলেঢালা ভাবেই হরতাল পালিত হয়েছে দুটি বাস ভাংচুর ও অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জ৭১.কম : – নারায়ণগঞ্জে ঢিলেঢালা ভাবেই হরতাল পালিত হয়েছে। বিক্ষিপ্তভাবে বিএনপির পিকেটারদের সাথে ইটপাটকেল নিক্ষেপ পুলিশকে সাথে ধাওয়া,পাল্টা ধাওয়া, অগ্নিসংযোগ হরতাল চলাকালে বিএনপির কর্মীরা হামলা করে ২টি বাস ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

রোববার (২৯ অক্টোবর) পৌনে ১১টার দিকে শহরের চাষাঢ়া রামকৃষ্ণ মিশনের সামনে ও ডনচেম্বারের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় একটি বাসে আগুন ধরিয়ে দিলে বাসের ৬টি সিট পুড়ে যায়। তবে রক্ষা অপর একটি বাস
প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌনে ১১টার দিকে রামকৃষ্ণ মিশনের পাশের গলি থেকে হরতালের সমর্থনে মহানগর বিএনপির একটি মিছিল বের হয়।

মিছিল থেকে উৎসব পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১০-৬৬০৭) থামিয়ে যাত্রী নামিয়ে ভাংচুর করা হয় এবং চলতে নিষেধ করা হয়। এ সময় বাসের চালক তর্ক করলে বাসে অগ্নিসংযোগ করে বিএনপি কর্মীরা। এতে বাসের ৬টি সিট আগুনে ভস্মীভূত হয়।
অপর দিকে ডনচেম্বারের সামনে বন্ধু পরিবহনের একটি বাসের গ্লাস ভাংচুর করে তাতে আগুন ধরানোর চেষ্টা করা হয়। আগুন ধরানোর উপকরণ বাসের ভেতর রেখে ম্যাচ বা ম্যাচলাইট আনতে গেলে দ্রুত চালক বাস নিয়ে চাষাড়ার দিকে চলে যায়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু জানান, আমাদের শান্তিপূর্ণ মিছিল শেষে আমরা চলে আসার পর অজ্ঞাতরা একটি বাসে আগুন দেয়।
আমরা শুধু বাসটি চলতে নিষেধ করেছি। কথা না শোনার স্থানীয় মানুষ হরতালের পক্ষে বাসে ঢিল ছুঁড়েছে।
বাসের চালক জানান, আমি বাস চালিয়ে আসার সময়ে যাত্রীরা হরতালের মিছিল দেখে নেমে যেতে যেতেই আমার বাসে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে হরতালকারীরা। এ সময় বাসে আগুন ধরিয়ে দিলে ছয়টি সিট পুড়ে যায়। এ সময় স্থানীয়রা আগুন নেভায়।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান জানান, সকাল থেকে বিভিন্ন স্থানে তারা (বিএনপির নেতাকর্মীরা) নাশকতার চেষ্টা করছে। এখন বাসে আগুন দিয়েছে। আমরা দ্রুত সেখানে যেতে যেতে আমাদের দেখে দৌড়ে বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যায়। স্থানীয়রা বাসের আগুন নিয়ন্ত্রণে এনেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button