নিউজরাজনীতি

ডেঙ্গু নিয়ে তিন দিনের কর্মসূচি বিএনপির

মহামারি আকারে রূপ নেওয়া ডেঙ্গুর বিষয়ে মানুষকে সতর্ক করা এবং এর প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী তিন দিন রাজধানীতে প্রচারপত্র বিতরণ করবে বিএনপি। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এই প্রচারপত্র বিলি করা হবে। জ্যেষ্ঠ নেতারা এই কর্মসূচিতে অংশ নেবেন।

সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপি জানিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রচারপত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেলা তিনটায় মহানগর উত্তরের মিরপুর-১ নম্বরে মুক্তিযোদ্ধা সুপার মার্কেট-সংলগ্ন রবিউল টাওয়ারের সামনে কর্মসূচির উদ্বোধন করবেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার বিকেলে খিলগাঁও এলাকায় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, একই সময়ে মিরপুর পল্লবীর ১১ নম্বর সেকশনের বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদের সামনে গয়েশ্বর চন্দ্র রায় এই কর্মসূচির উদ্বোধন করবেন। বৃহস্পতিবার বিকেলে ঢাকা দক্ষিণের কদমতলী এলাকায় আমীর খসরু মাহমুদ চৌধুরী, একই সময় ঢাকা উত্তরের বনানী কাঁচাবাজারের সামনে প্রচারপত্র বিতরণ করবেন নজরুল ইসলাম খান।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, সেপ্টেম্বরের শুরু থেকেই ডেঙ্গুতে মৃতের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। গণমাধ্যমের হিসাব অনুযায়ী, গত জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজারের বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পর্যালোচনাতে বলা হয়েছে, ৫৫ শতাংশ ডেঙ্গু রোগী হাসপাতালে পৌঁছার ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যুবরণ করছে। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সংখ্যা কমে যাওয়ার কোনো লক্ষণ নেই। আরও কিছুদিন এই রোগের বিস্তার হতে পারে বলে স্বাস্থ্যবিদেরা মনে করছেন। আক্রান্তের সংখ্যা না কমলে মৃত্যুর সংখ্যাও কমবে না।

রিজভী বলেন, বারবার এই ভয়াবহ রোগের পুনরাবৃত্তি হওয়া সত্ত্বেও সরকারের আগাম কোনো সতর্কতা বা প্রতিরোধের কোনো চেষ্টা করা হয়নি। এটি প্রতিরোধে সরকারের আগাম প্রস্তুতি থাকলে বর্তমানে মহামারি পরিস্থিতির উদ্ভব হতো না। দেশে দেশেই ফ্যাসিস্ট সরকার জনগণের প্রাণের তোয়াক্কা করে না। নিজেদের ক্ষমতা নিরঙ্কুশ করার জন্যই বরং জনতার লাশের সারি বিস্তৃত করে।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ফরহাদ হালিম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button